বুধবার, ১৭ অগাস্ট ২০২২ | ২ ভাদ্র ১৪২৯

দক্ষিণ সুনামগঞ্জে করোনা প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের নির্দেশনা



দক্ষিণ সুনামগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জসিম উদ্দিন উপজেলাবাসীর প্রতি জনসচেতনতা সৃষ্ঠির লক্ষে ও করোনা ভাইরাস থেকে বাঁচতে শুক্রবার(২০ মার্চ) Dr-Zasim Uddin Sharifi  ফেসবুক আইডিতে জরুরী দিক-নির্দেশনা Post  করেছেন। তা হুবহু তুলে ধরা হলো।

 শ্রদ্ধেয় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাবাসী ,
আপনারা জানেন। করোনা ভাইরাসের কারনে COVID 19 রোগের প্রাদুর্ভাব বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে।এর বাইরে বাংলাদেশ ও নয়। প্রবাসী অধ্যুষিত এলাকা হিসেবে আমাদের উপজেলা বেশ ঝুঁকিপূর্ণ। ইতিমধ্যে ১৯ জন প্রবাসীকে হোম কোয়ারেনটাইনে আনা হয়েছে। আর কোন ও প্রবাসী গত ১৪ দিনের ভিতর বাংলাদেশে এসে থাকলে দ্রুত উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো ।

কোন ও প্রবাসী হোম কোয়ারেন্টাইনের নিয়ম না মেনে বাইরে ঘোরাফেরা করলে জেল জরিমানার বিধান রয়েছে। আমাদের সকলের সুস্থতার স্বার্থেই প্রবাসীদের এই নিয়ম মানতে বাধ্য করা হবে। পাশপাশি আপনারা সবাই একান্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না।৫ জনের বেশি লোক একসাথে জড়ো হবেন না। ভালো করে হাত পরিষ্কার না করে নাক, মুখে হাত দিবেন না,সর্দি কাশি হলে মাস্ক ব্যবহার করুন। হাসপাতালে ভীড় না করে Paracetamol ও Antihistamin সেবন করুন। বিদেশ ফেরত কারো ১৪ দিনের মধ্যে জ্বর সর্দি কাশি হলে 16263 বা 333 নম্বরে যোগাযোগ করুন।

সংবাদটি শেয়ার করুন