সোমবার, ১৫ অগাস্ট ২০২২ | ৩১ শ্রাবণ ১৪২৯

দক্ষিণ সুনামগঞ্জে করোনা প্রতিরোধে প্রতি ইউনিয়নে মাইকিং করে গণ প্রচার



দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ০৮টি ইউনিয়নের সবকটি ইউনিয়নে স্থানীয় ইউপি চেয়ারম্যানদের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে মাইকিং করে গণপ্রচার করা হয়েছে।

শুক্রবার(২০ মার্চ) বিকাল থেকে বাংলাদেশ সরকার ও স্থানীয় উপজেলা প্রশাসনের দিক-নির্দেশনায় উপজেলার শিমুলবাক, পাথারিয়া, পূর্ব বীরগাঁও, পশ্চিম বীরগাঁও, জয়কলস, পূর্ব পাগলা, পশ্চিম পাগলা, দরগাপাশা ইউনিয়নের সব গ্রামে-গঞ্জে স্থানীয় গ্রামবাসীকে লোক সমাগম এড়িয়ে চলার জন্য সচেতনতামূলক মাইকিং করা হয়েছে। মাইকিং করে প্রতিটি এলাকায় প্রশাসনের নির্দেশনা মতে বিবাহ অনুষ্ঠান, সিন্নি, ওরস, সামাজিক অনুষ্ঠান সহ ১০ জনের অধিক লোক সমাগম না হওয়ার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের পক্ষ থেকে উপজেলাবাসীকে অনুরোধ জানানো হয়। পাশপাশি জেলার অন্য এলাকা থেকে কোন প্রবাসী যাহাতে আত্মীয়ের বাড়ীতে অবস্থান না করেন এবং অবস্থান কালে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশকে অবহিত করার জন্য অনুরোধ জানানো হয়।তাছাড়া এ উপজেলার বিভিন্ন গ্রামে ১৭ জন প্রবাসী কোয়ারান্টাইনে অবস্থান করছেন। তারা যাহাতে বাহিরে অবাধে চলাফেরা না করেন সে দিকে সবাইকে নজর দিতে বলা হয়েছে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাক ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান জিতু বলেন, করোনা ভাইরাস একটি মহামারি রোগ।এরোগ প্রতিরোধে সবাইকে সচেতন থাকা এবং পাশাপাশি কোয়ারান্টাইনে থাকা প্রবাসীদের সংস্পর্শে না যেয়ে নিরাপদ দুরত্ব বজায় রেখে চলাচল করা। করোনা ভাইরাস প্রতিরোধে চাই সবার সম্মিলিত প্রচেষ্টা এবং সচেতনতা। তাহলেই আমারা করোনা ভাইরাসের মোকাবেলা করতে পারবো।

সংবাদটি শেয়ার করুন