শনিবার, ১৩ অগাস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

প্রত্যন্ত অঞ্চলে সরকার বিশ্ব বিদ্যালয়-মেডিকেল কলেজ নিমার্ণ করছে : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি



পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা ক্ষেত্রে উন্নতি সাধনের জন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। বিশেষ করে অবহেলিত ও হাওর বেষ্টিত এলাকা গুলোয় এখন বিশ্ব বিদ্যালয়-মেডিকেল কলেজ নিমার্ণ করছে। যার প্রমাণ সুনামগঞ্জ মেডিকেল বিশ^ বিদ্যালয়। আজকের শিশুরাই আগামী দিনে এ দেশের কান্ডারী এবং ছোট ছোট শোনামণিরাই দেশ পরিচালনা করবে। তাই সবার আগে তোমরা ভাল মানুষ হয়ে গড়ে উঠতে হবে।
মন্ত্রী বলেন, দেশের মানুষের কাছে আমাদের একটাই অনুরোধ আপনার উন্নয়নের পক্ষে থাকবেন। দেখবেন এই দেশটা আর গোটা কয়েক বছরের মধ্যেই উন্নত আধুনিক রাষ্ট্রে পরিনত হবে। আওয়ামী লীগ সরকার সব সময় অসাম্প্রদায়ীক চেতনায় বিশ্বাসী। তাই সব ধর্মে মানুষ আমাদের কাছে সমান। আমরা সবাই মিলে মিশে এই দেশে বহুকাল থেকে বসবাস করে আসছি। আগামীতেও আমরা একসাথে সমান ভাবে সমান মর্যাদায় বসবাস করবো। সমান সুযোগ সুবিধা গ্রহণ করবো। একটা দল আছে যারা এই অসাম্প্রদায়ীকতাকে বিশ্বাস করে না। তারা গোপনে নানান ষড়যন্ত্র করে, দেশের মানুষকে উস্কানি দিয়ে নিজেদের উদ্দেশ্য হাসিল করতে চায়। এদের থেকে সাবধান থাকবেন।
তিনি রোববার সকাল ১১টায় সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ ও কলেজের মাছরাঙা অডিটরিয়ামের রজনীগন্ধা হলে ১৯ তম এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তির কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
সভায় ডুংরিয়া উচ্চ ও কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মোনায়েম’র সভাপতিত্বে, চ্যানেল ২৪ টেলিভিশনের সিলেট অফিসের ইনচার্য গোলজার আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন নবী, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি একমাত্র ছেলে লন্ডন বারকলেস ব্যাংকের পরিচালক সাদাৎ মান্নান অভি, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, ডুংরিয়া উত্তরণ ক্লাবের সভাপতি মনিনুজ্জামান সুজন।
এ সময় শিক্ষার্থীদের অবিবাভকদের মধ্যে বক্তব্য রাখেন, জগন্নাথপুর শাহ জালাল কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন, সুনামগঞ্জ জজ কোর্টের অ্যাড. আজিজুর রউফ বিপ্লব। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, তাহিয়া আনজুম রাইদা ।
এ সময় উপস্থিত ছিলেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি পিএস হুমায়ূন কবীর, এপিএস মাসুম আহদেম বিল্লাহ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, জগন্নাতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশীদ চৌধুরী, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী সহ প্রমূখ।
প্রতি বছরের ন্যায় এবারও এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষা জেলার ৩টি উপজেলার (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর- সুনামগঞ্জ সদর) শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতি উপজেলায় ১ম গ্রেডে ১০ জন ও ২য় গ্রেডে ১৫ করে ৩ উপজেলায় মোট ৭৫ জনকে বৃত্তি প্রদান করা হয়। ১ম গ্রেডের ১০ জনকে নগদ ১৫০০ টাকা, একটি সার্টিফিকেট ও একটি স্কুল ব্যাগ ও ২য় গ্রেডের ১৫জনকে নগদ ১০০০ টাকা, একটি সার্টিফিকেট ও একটি স্কুল ব্যাগ প্রদান করা হয়।
অপরদিকে এই অনুষ্ঠানের শেষে সুনামগঞ্জ জেলা পশাসক আব্দুল আহাদ’র সৌজন্যে ্র পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি’র ৭৫ তম জন্মদিন উদযাপন করা হয়। এ উপলক্ষে জন্মদিনের কেক কাটেন অতিথিরা।

সংবাদটি শেয়ার করুন