শনিবার, ১৩ অগাস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

দক্ষিণ সুনামগঞ্জে ২৮ হাজার শিশু খেল ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল



সারা দেশের ন্যায় সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় পালিত হয়েছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনে উপজেলার ৮টি ইউনিয়নের মোট ১৯৩টি কেন্দ্রে ২৮ হাজার শিুশুকে খাওয়ানো হয়েছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল।

শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্ধোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী।

এ সময়য় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) সৈয়দা শমসাদ বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন, উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মাসুদ আহমেদ, উপজেলা প.প. কর্মকর্তা শামীম চন্দ্র তালুকদার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশিদ চৌধুরী, ওসি (তদন্ত) ইকবাল বাহার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল হেকিম, সাধারণ সম্পাদক আতাউর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপির ব্যক্তিগত সহকারী হাসনাত হোসেন, উপজেলা মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম, ডা. সানি, ডা. ফাতেমা, ডা. জ্যোতি, ডা. তিশা, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক বিনয় ভুষণ চক্রবর্তী, সহকারি স্বাস্থ্য পরিদর্শক মাসুক আহমদ সহ প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন জানান, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে এ উপজেলায় ১৯৩টি কেন্দ্রে সকাল থেকে বিকাল পর্যন্ত ২৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। আমার প্রতিটি কেন্দ্রের আশ পাশে মসজিদে মসজিদে মাইকিং করে শিশুদের কেন্দ্রে নিয়ে আসার জন্য বলা হয়েছে। সেই সাথে আমাদের স্বাস্থ্য বিভাগের কর্মীরা বাড়িতে বাড়িতে গিয়ে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়েছেন। ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের একটি ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছলসচা

সংবাদটি শেয়ার করুন