সোমবার, ১৫ অগাস্ট ২০২২ | ৩১ শ্রাবণ ১৪২৯

দক্ষিণ সুনামগঞ্জে বই উৎসব : বিনা মূল্যে শিক্ষার্থীরা পেল নতুন বই



“নতুন বছর নতুন দিন, নতুন বইয়ে হোক রঙিন” এই স্লোগানকে সামনে রেখে নববর্ষের প্রথম দিনে পাঠ্য বই হাতে পেল দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীদের বিনা মুল্যে নতুন বই বিতরণ করা হয়েছে।

বুধবার (১লা জানুয়ারী) সকাল থেকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়, সকল মাধ্যমিক বিদ্যালয় ও সকল মাদরাসার শিক্ষার্থীদের মাঝে একযোগে বই বিতরণ উৎসবে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১ম থেকে ৫ম শ্রেণী এবং মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণী থেকে ৯ম শ্রেণী এবং মাদরাসা শিক্ষা ১ম শ্রেণী থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

সকাল ১০ টা থেকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সরকারি পাগলা হাইস্কুল এন্ড কলেজ, পাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জয়কলস উজানীগাও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও উজানীগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী।

বই বিতরণের সময় উপস্থিত ছিলেন-জয়কলস ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়া, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বজলুর রহমান, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ নুরে আলম সিদ্দিকী, পাগলা সরকারি হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন, সহ প্রধান শিক্ষক আরব আলী, সহ শিক্ষক সাইফুল ইসলাম, জয়কলস উজানীগাও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শচীন্দ্র চন্দ্র সরকার, সহ শিক্ষক আবু ইসহাক, আলিমুল ইসলাম, এরশাদ আলী, নজরুল ইসলাম, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, সাধারণ স¤পাদক মোঃ নুরুল হক, সাংগঠনিক স¤পাদক হোসাইন আহমদ, অর্থ স¤পাদক সোহেল তালুকদার, সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি নাজিম উদ্দিন, প্রধান শিক্ষিকা রুমা চক্রবর্তী, ইউপি সদস্য আশ্রাফ আলী, উজানীগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি মহি উদ্দিন, সহ-সভাপতি শহীদ মিয়া, প্রধান শিক্ষক সমর চক্রবর্তী ও সহকারি শিক্ষিকা ফাতেমা বেগম চৌধুরী প্রমুখ। অপরদিকে সকালে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন ও দুলন রাণী তালুকদার ।


উল্লেখ্য সরকারী পাগলা হাইস্কুল এন্ড কলেজে নতুন বই বিতরণ শেষে, মন্ত্রী পরিষদ সভায় সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রী পরিকল্পনামন্ত্রীকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে এক আনন্দ র্যালী অনুষ্ঠিত হয়েছে।

অপর দিকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান মো. নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, মাসুদ আহমদ সহ সকল জনপ্রতিনিধিরা বই উৎসবে অংশ গ্রহণ করে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টানে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন।

সংবাদটি শেয়ার করুন