বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯

চেয়ারম্যান নৌকার প্রার্থী ইউসুফ, ভাইস চেয়ারম্যান রাজু ও বিনা নির্বাচিত



স্থগিত হওয়া জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউসুফ আল আজাদ বিজয়ী হয়েছেন।

মঙ্গলবার উপজেলার ৬টি ইউনিয়নের ৪৬টি কেন্দ্রে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউসুফ আল আজাদ তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী আ.লীগের বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম শামীমকে ২ হাজার ৬১৯ ভোটের ব্যবধানে পরাজিত করে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ভোটের মধ্যে ইউসুফ আল আজাদ নৌকা প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৮৯৭ ভোট ও বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম শামীম মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ২৭৮ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজয়ী হয়েছেন গোলাম জিলানী আফিন্দী রাজু। তিনি তার নিটতম প্রতিদ্ব›দ্বী আকবর হোসেনকে ২৯ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন। তালা প্রতীকে গোলাম জিলানী আফিন্দী রাজু পেয়েছেন ১৬ হাজার ৪১২ ভোট এবং মাইক প্রতীকে আকবর হোসেন পেয়েছেন ১৬ হাজার ৩৮৩ ভোট।

অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বীণা রানী তালুকদার। পদ্মফুল প্রতীকে তিনি পেয়েছেন ১৭ হাজার ৩০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী হাফিজা আক্তার দীপু ফুটবল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৫৬৮ ভোট।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ২টার দিকে চ‚ড়ান্ত ফলাফল ঘোষণা করেন সহকারি রিটার্নিং কর্মকর্তা প্রিয়াংকা পাল।

উলে­খ্য, ১০ মার্চ সুনামগঞ্জের ১০ টি উপজেলায় নির্বাচন হওয়ার কথা থাকলেও নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এনে জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করে দেয় বাংলাদেশ নির্বাচন কমিশন।

সংবাদটি শেয়ার করুন