বুধবার, ১৭ অগাস্ট ২০২২ | ২ ভাদ্র ১৪২৯

লন্ডন সাপ্তাহিক বাংলা পোস্টের ইফতার মাহফিল সম্পন্ন



প্রতি বছরের ন্যায় এবারো লন্ডন বাংলা পোস্টের উদ্যোগে পবিত্র রমজানের তাৎপর্য ও গুরুত্ব শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৩ জুন বুধবার পূর্ব লন্ডনের হোয়াইটচাপেল সেন্টারে অবস্থিত বাংলা পোস্ট অফিসে এবারের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বাংলা গণমাধ্যমকর্মীদের পাশাপাশি কমিউনিটির বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন। বাংলা পোস্টের অনারারি চেয়ারম্যান শেখ মফিজুর রহমানের সভাপতিত্বে ও সম্পাদক ব্যারিস্টার তারেক চৌধুরীর পরিচালনায় ইফতারপূর্ব আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা, ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম, কাউন্সিলর সাবিনা আক্তার, কাউন্সিলর শাহ সোহেল আহমদ, বাংলা পোস্টের প্রতিষ্ঠাতা সম্পাদক কে এম আবু তাহের চৌধুরী, প্রতিষ্ঠাতা সম্পাদক মির্জা জিল্লুর রহমান, সাংবাদিক নজরুল ইসলাম বাসন, সাংবাদিক শিহাবুজ্জামান কামাল, মুসলিম এইডের বেলায়েত কোকার, মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা, মোহাম্মদ সোবহান প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে মেয়র জন বিগস কমিউনিটির সেবায় বাংলা মিডিয়ার প্রসংশা করেন। তিনি বলেন, একমাত্র গণমাধ্যমই পারে রাজনীতিবিদদের জবাবদিহি নিশ্চিত করতে। তিনি গণমাধ্যমের কাছ থেকে গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানান।
ইফতারপূর্ব দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল মালিক। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আবদুল কুদ্দুস। ইফতারে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুরমা সম্পাদক আহমদ ময়েজ, সুরমার বার্তা সম্পাদক আব্দুল কাইয়ুম, বাংলা পোস্টের সাবেক নির্বাহী সম্পাদক মিল্টন রহমান, সাংবাদিক বাবুল হোসেন, সাংবাদিক সালেহ আহমদ, জয়নাল আবেদিন, বক্সি রাশেদ আদনান, জামাল আহমেদ, আলহাজ্ব তাহির আলী, সৈয়দ মনছুর উদ্দিন, কামাল মেহেদী, কবি আবু সুফিয়ান চৌধুরী, জুয়েল রাজ, রেজাউল করিম মৃধা, মাওলানা আব্দুল হক ও শাকিল আহমদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন