শনিবার, ১৩ অগাস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

বালাগঞ্জে ফ্রেন্ডস একতা যুব সমবায় সমিতির উদ্যোগে ইফতার মাহফিল ও সংবর্ধনা প্রদান



বালাগঞ্জে ফ্রেন্ডস একতা যুব সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল এবং সমিতির সহসভাপতি আক্তার মিয়ার যুক্তরাষ্ট্র গমণ উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১১ জুন সোমবার উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের স্থানীয় জনকল্যান বাজারে সমিতির স্থায়ী কার্যালয়ে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফ্রেন্ডস্ একতা যুব সমবায় সমিতি লিঃ এর সভাপতি আদিল আহমদ রিমন। সমিতির সাধারণ সম্পাদক হেলাল মিয়া ও সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্ত পবিত্র কিতাব আল কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির অর্থ সম্পাদক শামীম আহমদ।

ইফতারের পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃকা করেন সিলেট জেলা যুবলীগে নেতা ও জনকল্যান সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ফ্রেন্ডস্ একতা যুব সমিতি লিঃ এর উপদেষ্টা মঈনুল ইসলাম সালেহ। তিনি তাঁর বক্তৃতায় বলেন – রহমত, মাগফিরাত আর নাজাতের সৌগাত নিয়ে প্রতি বছর আমাদের মধ্যে ফিরে আসে পবিত্র রমজান মাস। এই মোবারকময় মাসে মানুষকে খোদা ভিরুতা অর্থাৎ ত্বাকওয়া অর্জনের শিক্ষা দেয়। তাই রমজানের শিক্ষা ধারন করে দলমত ভেদাভেদ ভুলে একটি সুন্দর সমৃদ্ধ ও শান্তিময় সমাজ গঠন করতে হবে। মানুষের কল্যানে কাজ করাও একটি বড় ইবাদত। একটি এলাকার সার্বিক উন্নয়ন তখনই নিশ্চিত হয়, যখন নেতৃত্বের মধ্যে সততা ও নিষ্ঠা কাজ করে। আধুনিক উন্নত এলাকায় পরিণত করতে হলে এলাকার যুব সমাজ তথা ঐ এলাকার যুব সমিতি গুলোকে এগিয়ে আসতে হবে।

তাছাড়া প্রধান বক্তা হিসেবে বক্তৃতা রাখেন সিলেট জেলা আওয়ামীলীগ নেতা ও জনকল্যান সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য তুরন মিয়া। তিনি বলেন রমজান মাস কোরআন নাজিলের মাস। এই মাসে আমাদেরকে কোরআনের আলোয় আলোকিত হতে হবে। তাহলে আমরা প্রত্যেকে দুনিয়া ও আখিরাতে শান্তি লাভ করতে পারবো।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা আবরু মিয়া, জনকল্যান বাজারের ব্যবসায়ি মো. আনোয়ার মিয়া, আব্দুল হান্নান, ফ্রেন্ডস্ একতা যুব সমবায় সমিতি লিঃ এর উপদেষ্টা দিলদার মিয়া, শামীম আহমদ, সাইদ আহমদ সাইদ, নাছির উদ্দিন রহিম, উপজেলা যুবলীগের সদস্য সোহেল আহমদ, সমিতি’র সিনিয়ির সহসভাপতি রাজন মিয়া, রমুজ মিয়া, সহসভাপতি সায়েক আহমদ, আলী হোসেন সাজু, হান্নান মিয়া, আখতার মিয়া, সহসাধারণ সম্পাদক লেবর মিয়া, সহসাংগঠনিক সম্পাদক সমছুল হক, সমাজ কল্যাণ সম্পাদক সমছু মিয়া, প্রচার সম্পাদক শ্রী সিন্টু চন্দ্র পাল, ক্রীড়া সম্পাদক মেহেদী হাসান আলাল, দপ্তর সম্পাদক পাবেল আহমদ, শিক্ষা সাহিত্য ও প্রকাশনা সম্পাদক রেহাদ আহমদ, ধর্ম সম্পাদক মুসলেহ আহমদ, সাংস্কৃতিক সম্পাদক বকুর রাম রবি দাস, সমিতির কার্যকরী সদস্য মঈন উদ্দিন, জাহেদ আহমদ, আজিজুর রহমান ডু, জাবেল আহমদ, আব্দুল আহাদ, মকরম মিয়া, রিপন আহমদ, নিজাম আহমদ, দিলাল আহমদ, আব্দুল লতিফ, শহীদ আহমদ, সুজন আহমদ, শাহেদ আহমদ, জাকির আহমদ, সুমন আহমদ, মিছবাহ উদ্দিন, গুলজার আহমদ, রিন্টু মিয়া রেদওয়ান আহমদ, সাকের আহমদ, সাজু মিয়া, শিপার আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে সংবর্ধিত বিদায়ী কর্মকর্তাকে ক্রেষ্ঠ প্রদান করা হয়। মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মনোয়ার হোসেন।

সংবাদটি শেয়ার করুন